ডেনমার্কে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

ডেনমার্ক থেকে : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন মোনাজাত ও আলোচনা সভার আয়োজন করা হয়। ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বাবু সুভাষ ঘোষের সভাপতিত্বে ও ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা রাফায়েতুল হক মিঠু।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা হাসনাত রুবেল, সহ-সভাপতি জাহিদ চৌধুরী বাবু, যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম টিটু, সফিউল সাফি, সাংগঠনিক সম্পাদক সরদার সাইদুর রহমান, ডেনমার্ক স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বদরুল আলম রনিসহ ডেনমার্ক আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতারা। বক্তারা বলেন, ১৯৭২ সালের এই দিনে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা স্বাধীন বাংলাদেশের স্থপতি পাকিস্তানের কারাগার থেকে মুক্তি লাভ করে স্বপ্নের স্বাধীন সার্বভৌম বাংলাদেশে ফিরে আসেন। বাঙালি জাতি বঙ্গবন্ধুর নির্দেশে দখলদার পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী লড়াইয়ের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় অর্জন করে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আনু মিয়া, ওমর হুসাইন খোকন, আলাউদ্দিন, মোহাম্মদ শোহেব, মোহাম্মদ পলাশ, তাজবির আহমেদ, মোসাদ্দিকুর রহমান রাসেল, রাজু আহম্মদ, মোহাম্মদ আশরাফ ফরাদ, মশিউর রহমান শাওন, রনি, ওমর, আমির জীবন, ফজলে রাব্বি, সামসুল আলম, সোহেল আহমেদ, সাফায়েত অন্তর, শামীম খান।

learnquranbd.com