বাজার থেকে হঠাৎ উধাও ‘ফায়ার এন্ড ফিউরি’

 মুজিব সেনা নিউজ : রহস্যজনক ভাবে বাজার থেকে হঠাৎ করেই উধাও হয়ে গেছে মাইকেল ওলফ’র ফায়ার এন্ড ফিউরি বইটি। গত শুক্রবার প্রকাশিত বইটির স্টক হঠাৎ করে ফুরিয়ে যাওয়ার কারণ হিসেবে পাবলিশিং পলিসিকেই দায়ী করছে কর্তৃপক্ষ।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে লেখা বইটি দেশটির হট টপিকে পরিণত হয়েছে। বইটিতে হোয়াইট হাউজের অভ্যন্তরীণ বিষয়গুলো এমনভাবে উপস্থাপন করা হয়েছে যে, বাজারে আসার মাত্র ৬ দিনের মধ্যে সবগুলো বই বিক্রি হয়ে গেছে। এ যেন মরুর বুকে পানি ঢালার মতো অবস্থা। কাজেই এখন যে কেউ আর চাইলেই বইটির মুদ্রণ কপি কোনভাবেই সংগ্রহ বা ক্রয় করতে পারবে না।

এ বিষয়ে অ্যামাজন কোম্পানির এক বিবৃতিতে বলা হয়, কাঙ্খিত এই বইটি পেতে পাঠকদের অবশ্যই দুই থেকে চার সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে। এরপরও বার্নস ও নোভেল প্রেমিদের জন্য সুখবর হচ্ছে জানুয়ারির ১৯ তারিখের মধ্যে তারা বইটি হাতে পেতে পারেন।

এদিকে, দ্য নিউ ইয়র্ক পাবলিক লাইব্রেরিতে সর্বশেষ ১,০০০ টি বই থাকার কথা বললেও এখন মাত্র ৪৯টি বই তাদের সংগ্রহে আছে। নিউইয়র্কে ইন্ডিপেন্ডেন্ট বুকস্টোর কর্তৃপক্ষ জানায়, প্রথম দিনটিতে বইয়ের বিক্রি ছিল তুলনামূলকভাবে অনেক বেশি। যদিও বইটির অনেক পাঠককেই এখন ফিরিয়ে দিতে হচ্ছে। ভক্স নিউজ

ট্রাম্পের 'ফায়ার অ্যান্ড ফিউরি'র অপেক্ষায় ১৪ লাখ পাঠক

এতদিন এমন দৃশ্য শুধু হ্যারি পটারের মতো জনপ্রিয় লেখকদের বইতেই দেখা গিয়েছিল। কিন্তু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর লেখা বইটি যেন সেসব বইয়ের রেকর্ডও ছাড়িয়ে যাবে।শুধু বইয়ের জগতে নয়, যুক্তরাষ্ট্রের রাজনীতিতেও ঝড় তুলেছে মাইকেল উলফের নতুন বই ‘ফায়ার অ্যান্ড ফিউরি: ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউজ’।

বইটি বাজারে আসার দিনই প্রকাশিত দেড় লাখ কপির সব বিক্রি হয়ে গেছে। তবে যারা আগে কিনতে পারেননি, তারা এবার অনলাইনে বুকিং দিচ্ছেন বইটির জন্য।বইটির আগাম অর্ডার জমা পড়েছে ১৪ লাখের বেশি। এ ছাড়া বইটির কয়েক লাখ পিডিএফ ফাইল বিক্রি হয়েছে বলে নিউ ইয়র্ক ভিত্তিক প্রকাশনা সংস্থা হেনরি হল্ট অ্যান্ড কোম্পানি জানিয়েছে। অডিও বুক বিক্রি হয়েছে এক লাখের মতো।

ডোনাল্ড ট্রাম্পের সম্পর্কে এমন কিছু তথ্য রয়েছে যা বহু বিতর্ক সৃষ্টি করেছে। মানুষও লুফে নিয়েছে।
বইটির প্রকাশনা ঠেকাতে ট্রাম্পের আইনি তৎপরতা কোনো কাজে দেয়নি। এতে বরং বইয়ের কাটতি আরো বাড়িয়ে দিয়েছে। ইতোমধ্যেই ১১তম সংস্করণ ছাপানো হয়েছে। আরো বহু মানুষ বইটির জন্য অপেক্ষায় রয়েছে। সূত্র : সিএনএন

learnquranbd.com